শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
করোনায় চলে গেলেন পশ্চিমবঙ্গের এমপি তমোনাশ

করোনায় চলে গেলেন পশ্চিমবঙ্গের এমপি তমোনাশ

অনলাইন ডেস্কঃ  করোনায় আক্রান্ত হয়ে বুধবার সকালে মারা গেলেন ভারতের পশ্চিমবঙ্গের সংসদ সদস্য (বিধায়ক) তমোনাশ ঘোষ (৬৪)। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন। করোনায় পশ্চিমবঙ্গে এই প্রথম কোনো সংসদ সদস্যের মৃত্যু হল। ভারতে দ্বিতীয়।

তমোনাশ পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের জন্মলগ্ন (১৯৯৮) থেকেই দলটির কোষাধ্যক্ষ ছিলেন। দক্ষিণ ২৪পরগনার ফলতা বিধানসভা কেন্দ্রের বিধায়কও ছিলেন তিনি। তৃণমূলের টিকিটে তিনবার এমপি হন।

তমোনাশের মৃত্যুর পাশাপাশি করোনায় ভারতে এক দিনে আক্রান্তের সংখ্যায় নতুন রেকর্ড হয়েছে। ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৯৬৮ জন সারা দেশে কোভিড-১৯এ আক্রান্ত হয়েছেন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৫৬ হাজার ১৮৩ (ওয়ার্ল্ডোমিটারের হিসাবে বুধবার বিকাল ৫টা পর্যন্ত ৪ লাখ ৫৭ হাজার ৬২১)। এ নিয়ে টানা পাঁচ দিন ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ছাড়াল।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় প্রকাশিত স্বাস্থ্য সংবাদে বুধবার জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে আরও ৪৬৫ জনের (ওয়ার্ল্ডোমিটারের হিসাবে ৪৬৮ জন)। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪ হাজার ৪৮৩ জন (ওয়ার্ল্ডোমিটারের হিসাবে ৫০০ জন)। এখনও চিকিৎসাধীন রয়েছেন ১ লাখ ৮৩ হাজার ২২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৫৮ হাজার ৬৮৫ জন। সুস্থতার হার ৫৬ দশমিক ৭১ শতাংশ। দিল্লিতে করোনা আক্রান্ত ৬৬ হাজার ছাড়িয়েছে।

নিজে ডায়াবেটিসের রোগী হয়েও ভাসমান শ্রমিকদের রাজ্যে ফেরার ব্যবস্থা করতে কলকাতা থেকে প্রায় ২৫০ কিমি দূরে দুর্গাপুর গিয়ে তমোনাশ করোনায় আক্রান্ত হন। প্রায় এক মাস অ্যাপোলোয় ভর্তি ছিলেন তিনি। প্রথম দিকে অসুস্থতাকে গুরুত্ব না দেয়ায় শারীরিক অবস্থা জটিল হয় বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। তারা আরও জানায়, হাসপাতালে ভর্তি হওয়ার কিছুদিন পরেই নিউমোনিয়া ও বুকে কফ জমার সমস্যা ধরা পড়ে। দিন দশেক আগে অস্ত্রোপচার করে সেই কফ বের করা হলেও বিশেষ লাভ হয়নি। বরং এর পরেই তার স্ট্রোক হয়।

তিন দিন ধরে শারীরিক পরিস্থিতির দ্রুত অবনতি হতে থাকে। একে একে কিডনি, লিভার, ফুসফুস কাজ বন্ধ করে দেয়। ডায়াবেটিসের প্রভাবে কোভিডের সঙ্গে কোমর্বিডিটি মিলিয়েই এমপির এই পরিণতি। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন তার ৩৫ বছরের রাজনৈতিক সহযোদ্ধার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘ওর শূন্যতা পূরণ করা কঠিন হবে। আমাদের পক্ষ থেকে ওর স্ত্রী ঝর্ণা, দুই কন্যা এবং পরিজনদের সমবেদনা জানাচ্ছি।’ আরও শোক জানান লোকসভায় কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com